শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

আপডেট
বঙ্গবন্ধুর সমাধিতে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

 কাওসার আহম্মেদ সুখর্ন:
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (সুবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু নঈম শেখ। মঙ্গলবার (১৮ অক্টোবর ) দুপুর ২ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।
পুষ্পস্তবক অর্পণের পর উপাচার্য  বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এরপর তিনি শোকবইতে স্বাক্ষর করে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত মিউজিয়াম ও গ্রন্থাগার পরিদর্শন করেন।
এসময় অন্যান্যের মধ্যে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জি এম শহিদুল আলম,অর্থ  পরিচালক হেমায়েত মিয়া, ডুয়েটের অধ্যাপক ড. কাউছার জামিল, অধ্যাপক ড. জামাল আহমেদ,কুয়েটের অধ্যাপক ড. আবদুস সোবহান  উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,২০২০ সালের ১৮ নভেম্বর জাতীয় সংসদে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়। এরই মধ্যে গত ১৪ই জুন বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য নিয়োগ পান অধ্যাপক ড.মো. আবু নঈম শেখ। তিনি গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) গণিত বিভাগের প্রধান ছিলেন। উপাচার্য হিসেবে যোগদান করেই সুনামগঞ্জের ছয় এমপির সম্মতিতে
 ‘দেখার হাওর’ পাড়ে বিশ্ববিদ্যালয়ের জন্য জমি অধিগ্রহণের প্রক্রিয়া শুরু করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |